Home | Looking for something? Sign In | New here? Sign Up | Log out

Friday, August 29, 2014

Avast Antivirus 2050 Full Free Version Download

/ On : 7:34 AM
Avast Free Antivirus এর ২৬ বছরের লাইচেন্স নিয়ে একটি টিউন করেছি। কিন্তু Internet Security  অ্যান্টিভাইরাসের তুলনায় অনেকগুন বেশি শক্তিশালী এবং অনেকগুণ বেশী নিরাপত্তা প্রদান করতে সক্ষম। আপনারা সবাই জানেন Avast Internet Security কিনে ব্যবহার করতে হয়। অন্যান্য internet Security’র চেয়ে দামও একটু বেশী। ১ বছরের লাইচেন্সের দাম  $50 বা ৩৯০০ টাকা। ২ বছরের লাইচেন্সের দাম  $75 বা ৫৮৫০  টাকা। ৩ বছরের লাইচেন্সের দাম $100 বা ৭৮০০ টাকা। সুত্রঃ http://www.avast.com/internet-security (যদিও বাংলাদেশে সে তুলনায় কিছুটা কম দামে কিনতে পারা যায়)
Avast! Internet Security লিখে ইন্টারনেটে ছার্চ দিলে অনেক লাইচেন্স এর সন্ধান পাবেন। ২০৫০ পর্যন্ত লাইচেন্সও পাবেন। কিন্তু দুঃখের বিষয় এই যে, ১ মাসের বেশি ব্যবহার করতে পারবেন না। কারন মেয়াদ ২০৫০ হলেও তা বৈধ করার কোন পদ্ধতি দেখানো হয়নি। কয়েক জাগায় বৈধ করার কয়েকটি Crack সফটওয়্যার পেয়েছি। কিন্তু ওগুলো Malware, Rootkit, Trojan, bat ইত্যাদি ভাইরাসে পরিপূর্ণ, যা পিসির বারোটা বাজানোর জন্য যথেষ্ট। আবার বৈধ না করা পর্যন্ত avast থেকে ৩-৪ ঘন্টা পর পর “Your avast! Internet Security is illegal and will shut down ” এই নটিফিকেশনটি আসতে থাকবে। কয়েকদিন পর আর আপডেট হবে না। একমাস পরে এমন অবস্থা হয় যে আনইনস্টল করা ছাড়া কোন উপায় থাকে না। যাইহোক, অনেক কথা বলে ফেললাম(যদিও কাজের কথা)। কিছু মনে করবেন না।
এখন চলে যাচ্ছি মূল কাজে। আপনাদের বুঝার সুবিধার্থে আমি ধাপে ধাপে করে দিচ্ছি। একটু মনোযোগ দিয়ে করলে সহজেই করতে পারবেন। আর আমি ইচ্ছে করেই কোন স্ক্রীনশট দেইনি (তবে License Tools এ Image ফোল্ডারে দরকারী কিছু স্ক্রীনশট দিয়েছি)। আমি আপনাকে খাবার রেডি করে দিতে পারি। কিন্তু খেতে হবে আপনাকেই। আপনার মুখে খাবার তুলে দেয়া আমার কাজ না। আমি অনেক সহজ ভাষায় লিখেছি। তারপরও যদি না বুঝেন তাহলে না করাই উত্তম।
ধাপ-১: 
  • avast এর পুরাতন ভার্সন বা অন্য কোন আন্টিভাইরাস থাকলে আগে আনইনস্টল করে নিন।
  • এরপর সর্বশেষ ভার্সন Avast Internet Security 8  ডাউনলোড করে নিন। ডাউনলোড লিংক
  • অন্যান্য সফটওয়্যারের মত ইনস্টল করে নিন।
  • ইনস্টল শেষ হলে পিসি রিস্টার্ট দিন।
ধাপ-২:
এবার আমরা কাজ করব লাইচেন্সের জন্য।
  • প্রথমে License Tools ফাইলটা ডাউনলোড করে নিন। ডাউনলোড লিংক
  • ডাউনলোড শেষে License Tools নামের ফাইলটা আনজিপ করে নিন।
ধাপ-৩:
  • এবার Avast internet Security প্রোগ্রামটি open করুন। Settings এ ক্লিক করুন।
  • এরপর Troubleshooting (একবারে নিচে) ক্লিক করুন।
  • এবার Troubleshooting মেনুর চার নাম্বার ঘরের টিকচিহ্নটি উঠিয়ে দিন। অর্থাৎ, Enable avast! Self defense module ঘরটি টিক চিহ্নিত থাকলে তা উঠিয়ে দিন। এর পর OK করে avast ক্লোজ করে দিন।
ধাপ-৪:
এবার License Tools ফোল্ডারটি ওপেন করুন। ওখান থেকে Mahabub.exe নামের ফাইলটি Run as administrator হিসেবে রান করান। পাসোয়ার্ড চাইলে দিবেন ZeNiX । সেটআপ শেষে পিসি পূনরায় রিস্টার্ট দিন।
ধাপ-৫:
  • Avast Internet Security ওপেন করুন। নিশ্চই দেখতে পাচ্ছেন Trial Period not activated. BUY NOW  এরকম লেখা। মানে avast মামু এখনো একটিভ  হয় নি। নো টেনশন। মে হু না!!!
  • Maintenance(avast এর মেনু) এ ক্লিক করুন।
  • তারপর Subscription এ ক্লিক করুন।
  • Active Trial Period এ ক্লিক করুন(অবশ্যই ইন্টারনেট কানেক্টেড থাকতে হবে)।
  • এবার নিশ্চই internet security active হয়ে গেলো। কিন্তু ২০৫০ সাল পর্যন্ত মেয়াদ দেখাচ্ছে না। তা দেখতে হলে আপনার পিসিকে আরো একবার রিস্টার্ট করতে হবে। একটু বিরক্তি আসতেই পারে। এই বিরক্তিটাই কিছুক্ষন পরে আপনাকে হাস্যোজ্জ্বল করে তুলবে। রিস্টার্ট করার আগে আর একটু কাজ করতে হবে।
শেষ ধাপ:
এখোনো কিন্তু আপনার Internet Security টি illegal. তাই অ্যাভস্ট মামু কিছুক্ষন পর পর “Your avast! Internet Security is illegal and will be shut down” এরকম লেখা দেখাবে। ভয়ের কিছু নেই। এরও সমাধান বের করেছি। License Tools এ Version.dll নামে একটা ফাইল দেয়া আছে। এটাকে কপি করে নিচে দেয়া দুটি ফোল্ডারে পেস্ট করুন।
C:\Program Files\AVAST Software\Avast
(C ড্রাইভ থেকে Program Files > Avast Software > Avast ফোল্ডার এর ভেতর পেস্ট করুন)
C:\Program Files\AVAST Software\Avast\Setup
(C ড্রাইভ থেকে Program Files >  Avast Software >  Avast  > Setup ফোল্ডারে পেস্ট করুন)
এবার Avast! Internet Security প্রোগ্রামটি পুনরায় ওপেন করুন। Settings এ যান। এরপর Troubleshooting এ যান। Enable avast! Self-defense module এর ঘরটি পুনরায় টিক চিহ্নিত করে OK করে দিন।
এবার রিস্টার্ট দিতে পারেন। এখন আপনার খুশি হবার পালা। নিশ্চই আপনার চোখ অনেক বড় হয়ে গেলো। হবারই কথা বটে। কারন আপনি না কিনেই Avast! Internet Security  বৈধভাবে ব্যবহার করতে পারতেছেন। তাও আবার ২০৫০ সাল পর্যন্ত।

0 comments:

Post a Comment

Popular Posts